Back Cover
কিছু পড়ে দেখুন

তাওহিদের মর্মকথা

লেখক:

প্রকাশক:

কালান্তর প্রকাশনী

পৃষ্ঠাসংখ্যা:

৬৬

প্রচ্ছদ:

কাজী সফওয়ান

কোয়ালিটি:

পেপারব্যাক বাঁধাই ৮০ অফহোয়াইট পেপার

প্রকাশকাল:

এপ্রিল, ২০১৮

ISBN:

9 780692 820644

ভাষা:

বাংলা

দেশ:

বাংলাদেশ

রেটিং:

৳ 67

ইসলামের মূল ভিত্তি হচ্ছে তাওহিদ। তাওহিদপন্থীদের জন্যই ঘোষিত হয়েছে জান্নাত। নিষ্কলুষ তাওহিদ নিয়ে যারা মহান প্রতিপালকের সামনে উপস্থিত হবে, তারা লাভ করবে মহা সফলতা। পক্ষান্তরে যারা তাওহিদকে প্রত্যাখ্যান করবে কিংবা যাদের তাওহিদ ত্রুটিযুক্ত থাকবে, প্রতিপালকের সামনে দণ্ডায়মান হওয়ার দিন তারা চরম আক্ষেপে ভুগবে এবং  অবশেষে নিক্ষিপ্ত হবে অপরাধীদের আবাসস্থল জাহান্নামে।

তাওহিদের মৌলিক বিষয়াদির জ্ঞান অর্জন করা প্রত্যেক মুসলমানের ওপর ফরজে আইন। যেহেতু তাওহিদ সকলের জন্য, তাই তাওহিদের মৌলিক জ্ঞানকে রাখা হয়েছে অত্যন্ত সহজ, সরল এবং সকলের বোধগম্যরূপে। খ্রিষ্টানদের ত্রিত্ববাদের মতো জটিল কোনো সমীকরণ এতে নেই। তবে দুর্ভাগ্যজনক হলেও সত্য, পরবর্তীরা তাওহিদের মূল বিষয়ের আলোচনা কমিয়ে দিয়ে শাখাগত বিভিন্ন বিষয় নিয়ে অভ্যন্তরীণ চরম দ্বন্দ্বে লিপ্ত হয়েছে। ফলে মুসলিমদের ঐক্যের ভিত্তি তাওহিদকে কেন্দ্র করে অনৈক্য এবং বিভেদের সূত্রপাত হয়েছে। তাই উম্মাহর এই চরম অবক্ষয়ের সময়ে পূর্ববর্তীদের বিশুদ্ধ জ্ঞানকে ব্যাপক থেকে ব্যাপকতর করার কোনো বিকল্প নেই।

মহান সালাফে-সালেহিনের রচনার স্বাদ এবং ঘ্রাণই আলাদা। অষ্টম শতকের মহান ইমাম ইবনু রজব রহ.-এর রচনায় খুব সরলভাবে উঠে এসেছে তাওহিদের চিত্র। সব শ্রেণির পাঠকদের জন্যই ইনশাআল্লাহ বইটি সুখপাঠ্য হবে। আল্লাহ তাআলা এই মহান ইমামকে গোটা উম্মাহর পক্ষ থেকে উত্তম প্রতিদান দান করুন।

তাওহিদের চেতনা ফের জাগ্রত হোক এ মাটিতে। তাওহিদের আলোয় আলোকিত হোক দল-মত নির্বিশেষে সকলে। দূর হয়ে যাক জাহিলিয়াতের ঘুটঘুটে অন্ধকার। তাওহিদের আলোকিত জ্ঞান-সরোবরে পাঠক, আপনাকে স্বাগতম! দীপ্ত হোন, দীপ্তি ছড়ান।

লেখক:

প্রকাশক:

কালান্তর প্রকাশনী

পৃষ্ঠাসংখ্যা:

৬৬

প্রচ্ছদ:

কাজী সফওয়ান

কোয়ালিটি:

পেপারব্যাক বাঁধাই ৮০ অফহোয়াইট পেপার

প্রকাশকাল:

এপ্রিল, ২০১৮

ISBN:

9 780692 820644

ভাষা:

বাংলা

দেশ:

বাংলাদেশ

রেটিং:

Reviews

There are no reviews yet.

Be the first to review “তাওহিদের মর্মকথা”

Your email address will not be published. Required fields are marked *